ইউটিউবে Live Video Game থেকে কিভাবে আয় করা যায়

ইউটিউবে Live Video Game থেকে কিভাবে আয় করা যায়

অনলাইনে অনেকগুলো আয় করার পদ্ধতির মধ্যে YouTube এ Live Video Game এর মাধ্যমে আয় করা একটি নতুন এবং স্মার্ট প্রক্রিয়া। বর্তমানে অনেকেই এভাবে অনলাইনে আয় করছে।

Live Video Game
                               ইউটিউবে Live Video Game থেকে কিভাবে আয় করা যায়

ইউটিউবে Live Video Game থেকে কিভাবে আয় করা যায়

ইউটিউবে ডিভিও লাইভ করে যে সব উপায় আয় করা যায় তার নিচে পয়েন্ট আকারে দেওয়ার চেষ্টা করবো। আসলে বর্তমান বিশ্বে অনেক জনপ্রিয় সামাজিক এই মাধ্যমটি। 2004 সালে তৈরি হওয়া ফেইসবুক ও ইউটিউব বর্তমান বিশ্বের অন্যতম সামাজিক যোগাযোগ মাধ্যম হিসেবে পরিচিতি লাভ করেছে।

আসলে আমাদের সামনে কোন নতুন কিছু আসলে সেটাকে আমরা সেইভাবেই গ্রহন করে থাকি। এখানে ইউটিউবে ভিডিও আপলোড করার পর সেটির ভিউ সংখ্যার উপর ভিত্তি করে চলে আয়ের মাধ্যম তৈরি করা। আমরা সকলেই জানি ইউটিউব হলো গুগলের পণ্য। গুগল আগে তাদের অ্যাডসেন্স এর ভালো একটা অংশ ব্যায় করতো ব্লগিং এর কাজে।

বর্তমানে ইউটিউব জনপ্রিয় হওয়ার কারণে গুগল তাদের বেশির ভাগ অ্যাডস ইউটিউবে দিচ্ছে। এখানে গুগল আসলে তাদের লাভের জন্যই কাজটি করছে বলা চলে। 2017 সালের আগে গুগল বাংলা সাইটের বা বাংলা কনটেন্ট এর জন্য কোন প্রকোর রেভিনিউ দিতো না।

 

ইউটিউবে Live Video Game থেকে কিভাবে আয় করা যায়

বর্তমানে গুগল বাংলা সহ আরও অনেকগুলো ভাষাতে ব্লগিং করলে সেটাতে অ্যাডস সো করায়। আর সেখান থেকেই লিখে অনলাইনে আয় করা যায় এখন। কিভাবে আয় করা যায় তার কিছু বিষয় নিচে দেওয়া হলো।

 

১. নির্দিষ্ট কিছু গেইমের পাবলিসিটি 

আপনার চ্যানেলে যদি নিয়মিত ভিউ আর অনেক বেশি সাবস্ক্রাইবার থাকে তাহলে আপনি এই কাজটি অনেক সহজেই করতে পারবেন। ধরুন একজন একটি নতুন গেইম তৈরি করলো এখন সেটি পাবলিসিটি করতে হবে। এক্ষেত্রে গেইমের মালিক আপনাদের মত মানে যারা ইউটিউবিং করে থাকে তাদেরকে নক করে থাকে।

তাদের মাধ্যমে যদি পাবলিসিটি করা যায় তাহলে অনেক বেশি পরিমাণে সাবক্রাইবার আসে। আর যদি ভালো কোন চ্যানেলের মাধ্যমে লাইভ স্ট্রিমিং করা যায় তাহলে তো অনেক বেশি ভিউও যেমন আসবে তেমনি আসবে সাবস্ক্রাইবার।

কোন ভালো চ্যানেলে একবার যদি কোন গেইম পাবলিসিটি করা হয় এটার অ্যাপস গেইম চলাকালিন সময়েই অনেক বেশি ডাউনলো করা হয়ে থাকে। আবার অনেক সাইট আছে যেখানে পেইড সার্ভিস দেওয়া হয় আপনি ইচ্ছা করলে এই ধরনের সার্ভিসও নিতে পারেন। যদিও এটি অনেক ভালো আইডিয়া নয় তবে অনেক অ্যাপস আছে এভাবেই পাবলিসিট করে থাকে।

আমি নিচে কিছু গেইমের নাম বলছি যেগুলো এভাবেই বাজারে এসেছে শুরুর দিকে।

(ক) পাবজি

(খ) ফ্রি ফায়ার এবং

(গ) ক্লাশ অফ ক্লান

এই তিনটা বা আরও কিছু গেইম আসলে শুরুর দিকটা এভাবেই মার্কেটে পরিচিতি লাভ করেছে। আবার এদের আকর্ষন করার মত কিছু টিপস আছে যেটার কারণে অনেক বেশি আকর্ষণীয়।

 

কিভাবে ভিডিও গেইম লাইভ করে আয় করবেন ? 

বর্তমান সময়ে মানুষ আর আগের মত ব্লগ পড়ে সময় নস্ট করে না। তারা বেশির ভাগই অনলাইনে লাইভ ভিডিও বা ইউটিউবিং করে অনলাইনে আয় করার সোর্স তৈরি করতে ব্যস্ত। আসলে আমাদের সময়টাতে আমরা অনেক বেশি আপডেটেড। এখানে সামান্য তম সময় আমরা অপচয় করতে রাজি নই।

ব্লগ পড়ার জন্য অনেকটা সময় ব্যয় করতে হয়। আর ইউটি্‌উবের ভিডিওগুলোতে আপনি হাতে কলমে কাজ করে দেখতে পারবেন। মানে আপনি নিজেই দেখতে পাবেন কিভাবে কি করছে পুরো বিষয়টা। ধরুন আপনি ব্যাংক একাউন্ট খুলবেন। তাহলে আপনি যদি গুগলে সার্চ করেন তাহলে গুগল আপনাকে বিভিন্ন ব্লগ দেখাবে।

আপনি যদি ইউটি্উবে সার্চ দেন তাহলে বুঝতে পারবেন বিষয়টা কত সহজ। আপনি প্রথমে কিভাবে কি করবেন পুরো বিষয়টাই ভিডিও করে আপনাকে সুন্দর মত দেখিয়ে দেবে। আবার আপনি যদি কোথাও আটকে যান তাহলে তার চ্যানেলের সেই ভিডিওর নিচে কমেন্ট করে জানালে আপনাকে সে সহযোগীতাও করবে।

এভাবে আপনি অনেক বেশি টাইম ভিও এবং বিভিন্ন ধরনের অ্যাডস সো করানোর মাধ্যমে ভালো আয় করতে পারবেন। আসলে আমরা বর্তমানে অনলাইনে নানা ধরনের উপায় জেনে থাকলেও প্রকৃত আয় করার জন্য অনেকটা সময় ব্যয় করে সেটা করতে হয়। আর ভিডিও লাইভ করে আয় করা অনলাইনে অনেক নতুন একটি বিষয়।

ইউটিউবে Live Video Game থেকে কিভাবে আয় করা যায়

 

নিচের ভিডিওটি দেখলে বিষয়টা অনেকাংশই পরিস্কার হয়ে যাবেন বলে আমি মনে করি।

অনেক ধন্যবাদ সময় নিয়ে আর্টিকেলটি পড়ার জন্য। আশা করি আর্টিকেলটি সবারই বিশেষ করে যারা ইউটি্উব ব্যবহার করে আয় করতে চায় তাদের উপকারে আসবে।

Leave a Comment