বর্তমান সময়ের সেরা ১০টি অনলাইন ভিডিও গেম

বর্তমান সময়ের সেরা ১০টি অনলাইন ভিডিও গেম

অনলাইন ভিডিও গেম বা Online Video Game অনেক বেশি জনপ্রিয় বর্তমান সময়ে। প্রযুক্তির যুগে মানুষ প্রযুক্তিকে অনেক বেশি হাতের নাগালে পেয়ে অনেক বেশিই ব্যবহার করছে।

 

বর্তমান সময়ে সবচেয়ে বেশি যেই গেম গুলো জনপ্রিয় তার মধ্যে ভিডিও গেইমগুলো অন্যতম। ছোট থেকে শুরু করে বড়রাও এই গেইমের প্রতি আশক্ত। ২০৫০ সালের মধ্যে ভিডিও গেম অন্যতম একটি আয় করার মাধ্যমে পরিণত হবে বলে ধারণা করা হচ্ছে।

বিভিন্ন কম্পানি হাজার হাজার ভিডিও গেইম প্রকাশিত করে থাকে বিভিন্ন প্লার্টফর্মে। তবে এমন হাজার গেইম গুলোই যে সকলের কাছে প্রিয় হয় তেমন টা কিন্তা নয়। এই ভিডিও গেইমগুলোর মধ্যে কিছু গেইম সকলের। আর এই গেইম গুলোকে কম্পিউটার বা ভালো ল্যাপটপ দিয়ে খেলতে হয়।

কম্পিউটার ব্যবহার করে কিন্তু এই গেইম গুলো খেলেনি এমন মানুষ খুজে পাওয়ায় জাবে না। ছোট বাচ্চা থেকে শুরু করে যুবক, কিশোর, এমন কি বৃদ্ধরাও ভিডিওয়ে খেলে যাচ্ছে। আসলে এখানে একটা বিষয় জানার আছে সেটি হলো বড়দের থেকে ছোটরা এই সমস্ত গেইমের প্রতি বেশি আসক্ত হয়।

তো যাই হোক কমবেশি সকলেই এই গেইম গুলো খেলে থাকে। এখন আমি এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদের কয়েকটি ভিডিও গেইম সম্পর্কে জানাবো যেগুলো মানুষের কাছে জনপ্রিয়তা অর্জন করেছে। তাহলে চলুন শুরু করা যাক আজকের প্রতিবেদনটি।

১. কল অফ ডিউটি

বর্তমান বিশ্বে কল অফ ডিউটি অনলাইন ভিডিও গেইমটির নাম শুনেনি এমন মানুষ পাওয়া যাবে না। কয়েক বছর আগে এই গেইমটি ছিলো সকলের কাছে পছন্দের এবং এই গেইমটি যখন প্রকাশিত হয় তখন পুরো বিশ্বে তোলপাড় শুরু হয়।

গেইমটি খেলার জন্য ভালো ইন্টানেট স্প্রিড এর প্রয়োজন হয়। মূলত এই গেইমটি সুটার গেইমের মতো। এখানে গেইমের মধ্যে এনিমিকে কিল করে ম্যাচ জয়লাভ করতে হয়। একসাথে চারজন টিমমেটের সাথে  এই গেইমটি খেলা যায়। তবে এখানে ডুয়ো এবং শ্লো মোডও আছে।

এই গেইমটি ২০০৯ সালে এক্সবক্স ৩৬০, প্লে-স্ট্রেশন ৩ গেইম কনসোল এবং পিসি ও ওএস এক্স এ মুক্তি পেয়েছিলো। গেইমটি বর্তমান ইউজার স্কোর হচ্ছে ৬.৪/১০ এবং ক্রিকিট স্কোর হলো ৯৪/১০০। তবে গেইমটি গেইমারদের মন জয় করতে পারেনি।

২. ওয়াল্ড ক্রিকেট চ্যাম্পিয়ানশিপ

বর্তমানে জনপ্রিয় খেলাধুলার মধ্যে ক্রিকেট উন্নতম একটি খেলা। তাই এই খেলাকে কেন্দ্র কের একটি কম্পানি ওয়াল্ড ক্রিকেট চ্যাম্পিয়ানশিপ গেইমটি প্লেস্টরে প্রকাশিত করে। এই গেইমটি আপনি চাইলে একজন আরেকজনের সাথে দল পরিবর্তন করেও খেলতে পারবেন। তবে এখানে ইন্টারনেটের প্রয়োজন হবে।

মূলত এই গেইমটিতে রয়েছে বিভিন্ন বার্ষরিক ট্রুরনামেন্ট এবং জাতীয় দলের সাথে খেলা। এখানে টেস্ট, টি-টোয়েন্টি এবং ওডিআয় সব ফর্মেটই খেলা যায়। এখানে রিয়েল ক্রিকেটের মতই সবকিছু রয়েছে বলে এই গেইমটি সকলের কাছে প্রিয়। এমনকি এই গেইমটি আমারও অনেক পছন্দের।

৩. ফিফা (ভিডিও গেইম সিরিজ)

আমাদের জাতীয় খেলা কাবাডি হলেও ফুটবলকে অনেক বেশি প্রাধান্য দিয়ে থাকে আমাদের দেশের মানুষ। এর কারণ হলো এটি অনেক উত্তেজনাকর একটি খেলা। রিয়েল লাইফেও এই খেলাটি প্রতিটি দেশেই খেলা হয়।

তাই ফুটবলের এতো জনপ্রিয়তা দেখে ফিফা (ভিডিও গেইম সিরিজ) নামে একটি অনলাইন ভিডিও গেইম প্রকাশিত হয়। প্রকাশিত হওয়ার সাথে সাথে ফুটবল প্রেমিক মানুষরা এই গেইমটি নিয়ে ব্যস্ত হয়ে পড়ে।

এই গেইমটিতে রয়েছে সকল দেশের সাথে আন্তরর্জাতিক ম্যাচ এবং সিরিজ। এছাড়াও রয়েছে বিভিন্ন ধরনের জাতীয় লীগ। অনলাইনে এই ভিডিও গেইম খেলে অনেক টাকাও আয় করা যায়। বর্তমানে অনেক মানুষ এই গেইমটি খেলে আসছে।

৪. দ্যা ইউচার ৩: ওয়াইল্ড হান্ট

বর্তমানে এই গেইমটি উন্নত ও জনপ্রিয় অনলাইনে ভিডিও গেইমের মধ্যে রয়েছে চতুর্থ স্থানে। উপরের সবগুরো গেইমের থেকে এই গেইম সকলের কাছে প্রিয়। ওপেন ওয়ার্ল্ড ধাঁচের একশন রোল-প্লেয়িং ভিডিও গেম হলো দ্যা ইউচার ৩: ওয়াইল্ড হান্ট।

এই গেইমটি ২০১৫ সালে প্রকাশিত হয়। গেইমটির চমৎকার গ্রাফিক্স, অস্বাধারণ গেইম-প্লের জন্য গেইমারদের কাছে বিশেষ জায়গা দখল করে নিয়েছে। দ্যা ইউচার গেইমটি এতোচাই জনপ্রিয় যে এর ক্রিকিট স্কোর দেখে আপনি অবাক হয়ে যাবেন।

গেইমটির ক্রিকিট স্কোল হলো ৯৭/১০০ এবং গেইমটির ইউজার স্কোর হচ্ছে ৯-৪/১০। অর্থাৎ আপনার এই সমিকরণ দেখে বুজতেই পারছেন যে গেইমটি কতটা জনপ্রিয়াত অর্জন করেছে। এজন্য গেইমটি খেলতে হলে পিসি এবং ল্যাপটপ এর প্রয়োজন। কারণ হলো এটি অনেক ভারি গেইম গুলোর মধ্যে একটি।

৫. লিগ অফ লিজেন্ডস

বর্তমানে এই গেইমটি প্রায় এক দশক ধরে চলে আসছে। এমনকি এটি হার্ডকোর এবং ক্যাজুয়ালের সেরা সমন্বয় হিসেবে রয়ে গেছে। গেইমটি সময়ের ব্যবধানে হয়ে গেছে আধুনিক। কোনো প্রকার টাকা খরচ ছাড়াও আপনি এই গেইমটি খেলতে পারবেন।

এই গেইমটির গ্রাফিক্স এবং বিভিন্ন ধরনের বৈচিত্র আপনাকে ব্যাস্ত করে রাখবে ঘন্টার পর ঘন্টা। এটি মূলত একটি রং রানিং গেইমের মতো।

৬. কাউন্টার স্ট্রাইক

বর্তমানে এই গেইমটি গ্লোবাল অফেনসিভ সর্বাধিক জনপ্রিয় পিসি শুটারস গেইম গুলোর একটি। এই গেইমের দ্রুত এনিমিকে অত্যার বিষয়টি গেইমটিকে আরো শক্ত করে তুলেছে। তবে এই গেইমটি খেলা অনেক কঠিন।

কঠিন হলেও গেইমটি ১০ বছরে এসে এটিকে অনেকটাই আপডেট করা হয়েছে। যারা এই গেইমটি নতুন ভাবে খেলতে চান তাদের জন্য অনেক সহজ হবে। এই গেইমটি গিছুটা কল অফ ডিউটি গেইমের সাথে মিল পাওয়া যায়।

৭. রেড ডেট রিডেশন ২

যদিও এই গেইমটি জিটিএ ভি রকস্টারের সবচেয়ে লাভজনক গেইম। রেড ডেড রিডেমশন২ স্টুডিওর ম্যাগনাম অপস যা আরডিআরের পূর্বসূর। মূলত এই গেইমটি যুগে যুগে ঘটে যাাওয়া বাস্তব কাহিনীর বর্ননা করে।

এই গেইমটি ক্যারেক্টার এবং কোয়ালিটির অস্বাধার দৃশ্ব আনুষের মনকে আকর্ষন করেছে। এই গেইমটি অনেক ভারি গেইম গুলোর মধ্যে একটি। তাই গেইমটি খেলতে হলে পিএসপোর এবং এক্সবক্স ওয়ানে ব্যবহার করা যাবে। সাধারণ মোবাইল বা পিসিতে এই গেইমটি সাপর্ট করবে না। আর এই গেইমটির মাধ্যমে অনেক টাকাও আয় করা যায়।

৮. ফোর্টনাইট ভিডিও গেইম

ফোর্টনাইট ভিডিও গেইম এর ব্যাপারে বলার মতো কিছুই নেই। এই গেইমটির নাম শুনেনি এমন মানুষ খুজে পাওয়ায় যাবে না। এছাড়াও পরিবারের বায়স্কদের মুখেও এই গেইমটি সম্পর্কে শুনে থাকবেন নিশ্চয়।

বিনামূল্যে গেইম খেলার জন্য এটি আপনি বেঁছে নিতে পারেন। তবে পুরো রোস্টার পেতে হলে আপনাকে অর্থ ব্যায় করতে হবে। এই গেইমটি প্রতিটি বর্তমান প্রজন্মে কনসোল, এই গেইমটি পিসি এবং বিভিন্ন স্মার্ট ডিভাইজেও খেলা যাবে।

৯. পাবজি লাইট

বর্তমান সময়ে খুবই আলোচিত অনলাইন ভিডিও গেইমগুলোর মধ্যে একটি হলো পাবজি লাইট। এই গেইমটি অনেক ভারী গেইম। সাধারণ মোবাইলে এই গেইমটি খেলা যায় না। গেইমটি খেলতে হলে অনেক ভালো মোবাইল অথবা পিসির প্রয়োজন হয়।

এই গেইমের অস্বাধারণ গ্রাফিক্স গেইমাদের নজর কাড়ে এবং সকলের কাছে এটি জনপ্রি হওয়া একটি কারণ হলো প্রতি কয়েক মাস পর পর এটি আপডেট হয়। এবং সেখানে নতুন নতুন এভেন্টে জিনিস দেয়।

১০. ক্ল্যাশ অব ক্ল্যানস

উপরের এই গেইম গুলো ছাড়াও আরো অসখ্য গেইম মানুষের কাছে জনপ্রিয়তা অর্জন করেছে। বর্তমান সময়ে উপরের এই কয়েকটি গেইম গুলোকেই বেশি প্রাধান্য দিয়ে থাকে সকল মানুষ। বড় ছোট সকল মানুষ এই গেইম গুলোর প্রতি আসক্ত।

 

>> বর্তমান সময়ের সেরা ১০টি অনলাইন ভিডিও গেম

 

 

Most Important Mobile Gaming Tags: 

Mobile gaming keyboard price in Bangladesh.

Online video games to play with friends.

Mobile gaming keyboard.

Fortnite Battle Royale.

Online video games multiplayer.

Mobile game pad price in India.

How to online gaming in rural areas ?

Online video games for kids.

Video games free.

Online video games for couples.

Leave a Comment