গেমিং মোবাইল এর বৈশিষ্ট্যসমূহ জেনে রাখুন

গেমিং মোবাইল এর বৈশিষ্ট্যসমূহ জেনে রাখুন

মোবাইলে গেইম খেলার জন্য অবশ্যই সেই ধরনের মোবাইল ই আমাদেরকে ব্যবহার করতে হবে। আর বর্তমান সময়ের মোবাইল কম্পানিগুলো মোবাইলের ক্যামেরা এবং পারফমেন্স এর উপর অনেক বেশিই জোর গিয়েছে বর্তমান সময়ের সেরা মোবাইল ফোন কম্পানিগুলো।

মোবাইলে গেম খেলার জন্য অবশ্যই ভালো মোবাইল ফোন দরকার হবে। কারণ অনেক গেইম আছে যেগুলো আপনি নরমাল মোবাইলে খেলতে পারবেন না। আর ভালো ও মিনিমাম ৩ থেকে ৬ জিবি র‌্যাম যুক্ত মোবাইল ছাড়া কিছু গেইম খেলাও যায় না।

গেম খেলার জন্য কোন মোবাইল বর্তমানে সবচেয়ে ভালো ? 

আমার জানা মতে রিয়েল মি, রেড মি, স্যামস্যাং ব্রান্ডের ফোনগুলো অনেক ভালো। আবার আরও কিছু নতুন ফোন বাজারে আসছে যেগুলো যেমন কনফিগারেশান ভালো তেমনি আবার পারফমেন্সটাও অনেক ভালো।

গেইম খেলার জন্য মোবাইলের নিচের জিনিসগুলো দেখে নিতে হবে। যেমন,

(ক) ডিসপ্লে বা Display. 

(খ) র‌্যাম বা Ram. 

(গ) রম বা ROM. 

(ঘ) প্রসেসর বা Processor. 

(ঙ) ব্যাটারী বা Battery.

(চ) ক্যামেরা বা Camera. 

উপরেরগুলোর মধ্যে সবগুলোই দরকার। তবে রম মানে মেমোরী যেটাকে আমরা বলি সেটা কম হলেও সমস্যা নেই। কারণ র‌্যাম টা অনেক জরুরী বিষয়। আর রমের কাজটা অনেক সময় এক্সট্রা মেমোরী কার্ড লাগিয়েও করা যায়।

তবে দামি মেবাইলগুলোতে অবশ্যই র‌্যাম বেশি থাকার পাশাপাশি রমটাও অনেক বেশি থাখে। আসলে আমরা অনেক সময় এসব তথ্যগুলো কম দেখি। না দেখে ক্যামেরাটা বেশি দেখি।

মোবইলে গেম খেলার জন্য কত জিবির র‌্যাম দরকার হবে ? 

আসলে র‌্যাম দিনদিন বাড়তেছে তাই আমি বলবো কেনার সময় সবচেয়ে বেশি আপডেট যেটা সেটাই কিনুন। অনেকেই আবার র‌্যামের বিষয়টার চাইতে রমের মানে মেমোরী কার্ড এর বিষয়টা লক্ষ্য বেশি করেন। তবে আমি বলবো বর্তমানে আমরা যেসব গেইম খেলে থাকি সেগুলোর জন্য ৬জিবি র‌্যাম হলেই যথেষ্ট।

আর বর্তমানে আমরা ৩ জিবির র‌্যামেই অনেক গেইমগুলো মানে বেশিরভাগ গেইমগুলোই খেলতে পারি। আশা করবো উত্তরটা পেয়েছেন।

One Plus Android Phone

 

গেমিং মোবাইল এর বৈশিষ্ট্যসমূহ জেনে রাখুন
গেমিং মোবাইল এর বৈশিষ্ট্যসমূহ জেনে রাখুন

এই ফোনটা নতুন হলেও অনেক ভালো বর্তমান সময়ের জন্য।

 

Xiaomi MI ব্র্যান্ডের যে কোন আপডেট ফোন

এই ব্রান্ডের ফোনগুলোও অনেক ভালো। তবে বর্তমানে এই ব্রান্ডের ফোনগুলো অনেকটাই বেশি চলে বলে জানা যায়। এবং কিছুদিন আগে এই ফোনটি অনেক বেশি চলতো যদিও এখন আরও অনেক ফোন বাজারে আসছে।

গেমিং মোবাইল এর বৈশিষ্ট্যসমূহ জেনে রাখুন
গেমিং মোবাইল এর বৈশিষ্ট্যসমূহ জেনে রাখুন

 

>> গেমিং মোবাইল এর বৈশিষ্ট্যসমূহ জেনে রাখুন

 

Realme ব্রান্ডের আপডেট ফোনগুলোর মধ্যে যে কোনটা 

এই ব্রান্ডের ফোনগুলোর পারফমেন্সটা অনেকটাই ভালো বর্তমানে। ২০২০ সালের শেষের দিকে অনেক বেশি পরিমাণে এই ফোন সেল করা হয়েছিল আমাদের দেশে।

ইন্ডিয়ার যে কোন মার্কেটে এই ব্রান্ডের ফোনগুলোতে কিছু অফার দেওয়ার কারণে ২০২০ সালের নভেম্বর থেকে ডিসেম্বর পর্যন্ত কয়েক লক্ষ ফোন বিক্রি করা হয়েছিল। তবে ২০২১ সালের জানুয়ারির দিকে এসে একটু কমে গেছে বলা চলে।

আসলে এখন বাজারে অন্যন্যা ব্রান্ডের ফোনগুলো অনেক বেশি আডেটেড যার কারণে এই ফোন অনেক বেশি প্রতিযোগী করেছে ২০২০ সালে।

  গেমিং মোবাইল এর বৈশিষ্ট্যসমূহ জেনে রাখুন
গেমিং মোবাইল এর বৈশিষ্ট্যসমূহ জেনে রাখুন

উপরেরগুলো ছাড়াও আরও কিছু ব্রান্ডের ফোন আছে যেগুলোর কনফিগারেশান অনেকটাই ভালো বলা চলে। আশা করি উপরের ফোনগুলোর কনফিগারেশান পড়ে আপনি একটা ভালো ধারনা নিতে পারবেন।

ইন্ডিয়ান বাজারে সবচেয়ে বেশি চলা ফোনগুলোই বাজারে সব সময় থাকে। আর বিভিন্ন টিভি মিডিয়াতে যেসব ফোনগুলো পাওয়া যায় সেগুলো আসলে আমাদের মতে ভালো। কারণ নতুন জিনিসগুলোতে আপডেট আসে ভালো পুরানোর চাইতে।

 

মোবাইলের মাধ্যমে গেম খেলার জন্য যেই সকল জিনিগুলো মাথায় রাখবেন ? 

যেসব জিনিস দেখে ভালো গেমিং মোবাইল কিনবেন ? 

১. ক্যামেরা দেখে নিবেন

অনেক সময় ক্যামেরারও দরকার পরে। আর আপনার ফোনের ক্যামেরা যদি ভালো না হয় তাহলে তো পারফমেন্স তো তেমন ভালো আসবে না। তাই সবচেয়ে ভালো বলবো না মোটামুটি ফ্রন্টক্যামেরাতে আপনাকে দেখা যায় এমন যেন হয় ক্যামেরা।

বাজারে ক্যামেরার দিক থেকে স্যামসাং ব্র্যান্ডের এবং অপপো ব্র্যান্ডের ফোনগুলো অনেক ভালো করেছে। তবে Samsung Galaxy নতুন মোবাইলের ক্যামেরা অনেক সুন্দর করেছে এন্ড্রয়েড ফোনের মধ্যে।

২. ডিসপ্লে বড় দেখে কিনবেন 

যেহেতু গেম খেলবেন তাই ডিসপ্লে বা Display টা একটু চেক করে নিবেন ভালো করে। অনেক সময় ছোট ডিসপ্লে বা Display তে ভালোমত পুরোটা দেখতে পাওয়া যায় না। তাই আপনি যদি ভালোমতো সবকিছু ঠিকঠাকমত কিনতে চান তাহলে অবশ্যই এটা দেখে কিনবেন।

৩. র‌্যাম বা RAM বেশি দেখে কিনবেন

মোবাইলের র‌্যাম বা RAM সবচেয়ে গুরুত্বপূর্ণ আমার মতে। কারণ এর মাধ্যমেই আপনি আপনার গেমের পারফমেন্স সহ অন্যান্য কিছু ভালো বুঝতে পারবেন। যদি র‌্যাম বা RAM কম হয় তাহলে কিছু গেইম আছে আপনি ইনস্টলই করতে পারবেন না।

এই দিক থেকে বলবো বাজারের সবচেয়ে আপডেট ফোনটিই আপনি কিনুন। এতে করে আপনার জন্য সুবিধা হবে ভালো। আশা করি বিষয়টা বুঝতে পেরেছেন।

৪. স্টোরেজ বা ROM বেশি দেখে নিন

র‌্যাম বা RAM তো গতি বাড়ানোর জন্য সাহায্য করে থাকে।

 

Most Important Mobile Gaming Tags: 

Mobile gaming keyboard price in Bangladesh.

Online video games to play with friends.

Mobile gaming keyboard.

Fortnite Battle Royale.

Online video games multiplayer.

Mobile game pad price in India.

How to online gaming in rural areas ?

Online video games for kids.

Video games free.

Online video games for couples.

 

Leave a Comment