ক্রিকেট আপডেট Cricbuzz Live Score কিভাবে করা হয়

ক্রিকেট আপডেট Cricbuzz Live Score কিভাবে করা হয়

বর্তমান সময়ের ক্রিকেট খেলার আপডেট পাওয়ার জন্য অন্যতম একটি মাধ্যম হলো Cricbuzz Live Score. এর অ্যাপস ও ওয়েবসাইটের লাইভ আসলে সবচেয়ে বেশি আপডেট রাখে।

cricbuzz live score
বাংলাদেশ-ক্রিকেট সম্পর্কিত সর্বশেষ সকল খবর, ছবি ও ভিডিও।

Cricbuzz Live Score এর ইতিহাস

২০০৪ সালে তৈরি করা হয়েছে এই অনলাইন ভিত্তিক প্রতিষ্ঠানটি। বর্তমানে যার ইউজার আছে প্রায় ৫০ মিলিয়নেরও বেশি। যদিও বিগত কয়েক বছরের এর ইউজার সংখ্যা সবচেয়ে বেশি হিসেবে ধরা হয়ে থাকে। যা আগের থেকে কয়েক গুন পর্যন্ত বৃদ্ধি পেয়েছে। এখানে ক্রিকেট খেলার সকল আপডেট তথ্য পাওয়া যায়।

আমি নিচের চিত্র থেকে আরও বেশ কিছু ইতিহাস দেখানোর চেষ্টা করবো এখানে।

Cricbuzz Live Score
Cricbuzz is an Indian cricket news website owned by Times Internet. It features, news, articles and live coverage of cricket matches including videos, text commentary, player stats and team rankings. Their website also offers a mobile app

এখান থেকেই এর আয় ও ইউজার সংখ্যা অনুমান করা যায়। যদিও লাস্ট আপডেটটা অনেক আগের। তবে আনুমানিক ধারণা ওখান থেকেই নেওয়া যেতে পারে। আমরা আসলে সাধারণ ভাবে এই ওয়েবসাইটকে দেখলেও এর পেছনে অনেক বেশি ও অনেক বড় ডাটাবেট লুকিযে আছে।

Cricbuzz Live Score এর আয় কিভাবে হয় ? 

সবচেয়ে বেশি এর আয় হয় ইউজারদের ভিউ থেকে। অটো আপডেট হয় বিধায় এর ইউজারগুলো অনেক বেশি সময় ধরেই এখানে থাকে। আর এখানে দেশীয় ও আন্তরর্জাতিক সহ বিভিন্ন দেশের লীগ খেলাগুলোও এখানে আপডেট করা হয় সামান্যতম সময়ের মধ্যেই।

আমি নিচের চিনত্রে যদি এর সার্চ ভিলিওয়ম লক্ষ্য করি তাহলে দেখে থাকবো বিষয়টা। এখানে যদিও আমি পুরোটা দেওয়ার চেষ্টা করলেও আসে নি।

cricbuzz live score
Get the T20 WC Live Cricket Score, Scorecard, Schedules of International and Domestic cricket matches along with Latest News, Videos and ICC Cricket

এখানে যদিও পুরোপুরি দেখা যাচ্ছে না। তবে প্রায় ১ কোটির মত এর সার্চভলিওয়ম বলা চলে। আমরা অনেক সময়ই সার্চ ভলিয়মের উপর এর ব্রান্ড ভ্যালু নির্ধারণ করে থাকি। সেদিক থেকে এটি অনেক বেশি আপডেট বলা চলে।

 

শেষ করাগুলো জেনে নিন

 

Leave a Comment