বাচ্চারা কেন ভিডিও গেইম ভালোবাসে

বাচ্চারা কেন ভিডিও গেইম ভালোবাসে ? 

কেন ভিডিও গেইম আমদের দেশে এতটা বেশি জনপ্রিয়। গেইম খেলার প্রতি বাচ্চাদের যেমন আগ্রহ বা নেশা আছে তেমনি বড়দেরও আছে। অনলাইনে সময় কাটানোর জন্য অনেক বেশি ভূমি রাখে এটি।

বর্তমান সময়ে সবচেয়ে বেশি আলোচান হয় ভিডিও গেইম সম্পর্কে। একটা সময় ছিলো যে গেইম কি জিনিস সেটা আমাদের সমাজের বাচ্চারা জানতোই না। কিন্তু সময়ের ব্যবধানে সব কিছুর চিত্র পালটে গেছে। আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আমি আপনাদের জানানোর চেষ্টা করবো কেন বাচ্চাদের বিডিও গেইম খেলতে ভালোলাগে। তাহলে চলুন শুরু করা যাক আমাদের আজকের এই প্রতিবেদনটি।

ভিডিও গেইম সম্পর্কে আলোচনা করার আগে আমাদের জানতে হবে আসলে ভিডিও গেইমটা আসলে কী?

ভিডিও গেইম কী ?

 

ভিডিও গেইম হলো এক ধরনের ইলেকট্রনিক গেইম যা ব্যবহার কারীর সাথে ভিডিও ডিভাইজের পারস্পারিক প্রতিক্রিয়া সৃষ্টি করে। ভিডিও গেইম যে সমস্ত ইলেকট্রনিক যন্ত্র এর সাহায্য ব্যবহার করা হয় তাকে বলা হয় প্লাটফর্ম।

ভিডিও গেইম কেন বাচ্চার পছন্দ করে ?

 

আসলে ভিডিও গেইম যে শুধু বাচ্চারই যে ভালোবাসে তেমন কিন্তু নয়। বরং ছোট থেকে শুরু করে বড় সকলেই ভিডিও গেইম খেলতে পছন্দ করে। তবে এমনেই যে মানুষ ভিডিও গেইম খেলতে ভালোবাসে তেমন কিন্তু নয়। বর্তমানে সময়ে ভিডিও গেইম গুলোকে ভালোবাসর কয়েকটি কারণ রয়েছে। এখন চলুন সেই কারণ গুলো সম্পর্কে আলোচনা করা যাক।

>> বাচ্চারা কেন ভিডিও গেইম ভালোবাসে

১. একাকিত্ত দূর করে বলে

বাচ্চাদের ভিডিও গেইমকে ভালো বাসার এক নম্বার কারণ হলো তাদের একাকিত্ত দূর করতে পারে এই গেইম গুলো। সাধারণ ভাবেই আপনি চিন্তা করুন যে আপনি সকলা ৯টায় গেইম খেলতে শুরু করেছেন । আপনি যদি দুই তিনটি গেইম কম্পিলিট করার পর যখন সময় দেখবেন তখন অটমেটিক আধা ঘন্টা পার হয়েগেছে।

এই যে এখণ ৩০ মিনিট পার হয়ে গেলো আপনি কি একটুকো বুঝতে পেরেছেন যেন সময় পার হয়েছে. কখনোই নয়। কারণ আপনি যখন গেইম খেলতে ব্যস্ত ছিলেন তখন সময়ের প্রতি আপনার কোনো খেয়াল ছিলো না।

তাই আমরা বলতে পারি যে ভিডিও গেইমটি বাচ্চাদের একাকিত্ত দূর করতে সক্ষম হয় বলে তাদের কাছে এই ধরনের গেইম গুলো বেশি প্রিয়।

>> বাচ্চারা কেন ভিডিও গেইম ভালোবাসে

২. গেইমের গ্রাফিক্স গুলো সুন্দর বলে

আসলে যখন একটা গেইম গুগল প্লেস্টরে ছাড়া হয় তখন কিন্তু সেই গেইমটির সকল কিছুকে উন্নত করেই ছাড়া হয়। উন্নত করার মধে সব থেকে বেশি যে জিনিসটি কাজ করে সেটি হলো গেইমটির গ্রাফিক্স।

আসলে যেই গেইমের গ্রাফিক্স যত বেশি ভালো হবে সেই গেইমটি মার্কেটি তত বেশি চলবে। কারণ আমাদের মধ্যে বেশির ভাগ শিশুরাই সুন্দর গ্রাফিক্স দেখতে পছন্দ করে। আর এজন্যই দেখবে বেশির ভাগ কম্পানি এভাবেই গেইম গুলো তৈরি করে। আর এজন্যই গেইম গুলো এতো জনপ্রিয় হয়।

আপনার হয়তো তাহলে এখন বুঝতেই পারছেন যে কেন বাচ্চাদের এই ভিডিও গেইম পছন্দের হয়। মূলত গেইম গুলোর গ্রাফিক্স সুন্দর হয় বলে বাচ্চারা এই গেইম পছন্দ করে।

>> বাচ্চারা কেন ভিডিও গেইম ভালোবাসে

৩. অধিক উত্তেজনা সৃষ্টি করে বলে

 

বর্তমান সময়ের ভিডিও গেইম গুলো সাধারণত ফাইটিং টাইপের হয়ে থাকে। আর এমন ধরণের গেইম গুলো সবসময় উত্তেজনা সৃষ্টি করে থাকে অধিক। কারণ আপনি প্রেটিকেলি একটু চিন্তা করে দেখেন বর্তমান সময়ের সেরা ভিডিও গেইম পাবজি লাইট এর কথা।

আপনি যখন এই গেইমটি খেলতে শুরু করবেন তখন কিন্তু আপনি একা নয় আপনার সাথে আপনার টিমমেটরাও থাকবে এবং আপনি তাদের সাথে অডিও কনফারেন্সের সাথে কথা বলতে পারবেন। শুধু তাই নয় প্রতিপক্ষ প্লেয়ারদের সাথেও আপনি কথা বলতে পারবেন।

এই ভিডিও গেইম গুলো এমন উত্তেজনা সৃষ্টি করে বলে বাচ্চাদের কাছে এই গেইম গুলো এতো পছন্দের। শুধু বাচ্চা নয় বড়দের কাছেও সমান ভাবে পছন্দের এবং তারা সকলেই ভিডিও গেইম খেলতে ভালোবাসে।

 

আমাদের শেষ কথা

 

তো এই ছিলো আমাদের ছোট্ট একটি প্রতিবেদন যার মূল টাইটেল ছিলো যে কেন বাচ্চারা ভিডিও গেইম খেলতে এতো আগ্রহী। উপরে আমি মাত্র তিনটি কারণ নিয়ে আলোচনা করেছি। আসলে এই কারণ গুলো ছাড়াও আরো অনেক কারণ রয়েছে ভিডিও গেইমকে ভালোবাসার। আশা করি আপনার সকলেই বুঝতে পেরেছেন যে কেন বাচ্চারা এই ভিডিও গেইম গুলোকে এতো বেশি গুরুত্ব দিয়ে থাকে।

আশা করি প্রতিবেদনটি আপনার অনেক ভালো লেগেছে। আর নিয়োমিত এমন প্রতিবেদন পেতে সবসময় আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন। আপনার মূল্যবান সময়কে ব্যায় করে এই প্রতিবেদনটি  পড়ার জন্য আপনাকে অসখ্য ধন্যবাদ।

Leave a Comment