নেমচিপ এ কিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং করতে হয়

নেমচিপ এ কিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং করতে হয়

অ্যাফিলিয়েট মার্কেটিং বর্তমান সময়ের অনলাইনে আয় করার জন্য অন্যতম একটি মাধ্যম। বিভিন্ন সাইটে করা গেলেও আজকের আর্টিকেলে আমি দেখাবো কিভাবে নেমচিপ এ আপনি করতে পারবেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং
                                                     নেমচিপ এ কিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং করতে হয়

অ্যাফিলিয়েট ওয়েবসাইট বলতে কি বোঝায় ? 

অ্যাফিলিয়েট বলতে আসলে আমি বুঝে থাকি কোন একটি ওয়েবসাইটের লিংক শেয়ার করার মাধ্যমে সেই সাইট থেকে আয় করা। আর এই ধরনের কাজ যেই ওয়েবসাইটের মাধ্যমে করা হয় সেই সাইটকেই মূলত বলা হয় অ্যাফিলিয়েট ওয়েবসাইট।

এই সাইটের মাধ্যমে আপনি যদি নিয়ম জেনে থাকেন তাহলে গুগল অ্যাডসেন্স এবং অ্যাফিলিয়েট একসাথে দুইটাই করতে পারবেন। এখানে আপনাকে সেজন্য অবশ্যই পোস্ট করার নিয়ম জেনে নিতে হবে।

একটা সাইটে দুইটা আয় করার লিংক দেওয়া যাবে না এমনটাই গুগলের নিয়মে বা গুগল অ্যাডসেন্স এর নিয়মে আছে। তাই আমি বলবো যদি একটা সা্ইটে দুইটাই চালু রাখতে চান তাহলে আপনি ‍নিয়মগুলো জেনে নিন।

 

নেমচিপ এ কি কি ডিজিটল পণ্য মার্কেটিং করা যায় ? 

নেমচিপ সাধারণত ডোমেইন ও হোস্টিং সেল করার জন্য বিখ্যাত একটি সাইট। আপনি এখানে ডোমেইন এবং হোস্টিং কিনতে পারবেন। আর এই দুইটা বিষয়েই আপনি এখানে অ্যাফিলিয়েটিং করতে পারবেন।

নেমচিপ এ আপনি যদি হোস্টিং এর অ্যাফিলিয়েট করেন তাহলে বেশি লাভ বা সুবিধা পাবেন। তবে ডোমেইনের লাভ কম পাওয়া যায় এখানে। তাই আমার ব্যক্তিগত পরামর্শ হবে আপনাকে হোস্টিং এর অ্যাফিলিয়েট করার জন্য।

নেমচিপ এ কিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং করতে হয়

 

নেমচিপ এ কিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং করতে হয়ে

এখানে অ্যাফিলিয়েট মার্কেটিং করার জন্য আপনি দুইটা পদ্ধতি অবলম্বন করতে পারবেন। একটা হলো আপনি থার্ড পার্টির ওয়েবসাইটের মাধ্যমে করবেন। আরেকটা হলো সরাসরি করবেন। তবে সরাসরি করার জন্য আপনাকে অনেক বেশি সমস্যায় পড়তে হতে পারে।

আর আপনি যদি থার্ডপার্টির মাধ্যমে করেন তাহলে আপনার সমস্যা কম হবে বলে আমি মনে করি। থার্ডপার্টির অনেক সাইট আছে যেখান থেকে আপনি করতে পারবেন। তবে বিশ্বাস সাইটগুলো জেনে সেগুলোর মধ্যে যে কোন একটি থেকে করে নিতে পারবেন যেটা বেশি নিরাপদ হবে বলে আমি মনে করি।

 

অ্যাফিলিয়েট মার্কেটিং টিউটোরিয়াল কোথায় পাওয়া যায় ? 

আসলে আমরা অনেকেই আছি ইউটিউব থেকে শিখে থাকি। তবে বর্তমানে অনেক কোচিং সেন্টার প্রাকটিক্যাল ভাবেই কাজটা শেখায়। এখানে আপনাকে শুধু জেনে নিতে হবে কোনটা ভালো আর কোনটা মন্দ। জেনে বুঝে আপনি যদি কোন কোচিং সেন্টারের সাথে যোগাযোগ করতে পারেন তাহলে আপনি অনেক দ্রুতই শিখতে পারবেন।

তবে হ্যা অনেক সাইট আছে পেইড টিউটোরিয়াল এর পাশাপাশি আপনাকে লাইফ টাইম তাদের সাথে কাজ করার সুবিধা দিয়ে থাকবে। আপনি চাইলে তাদের সাথেও কাজ করতে পারেন।

এই ধরনের সার্ভিস বা টিউটোরিয়াল অনেক ভালো। এটা বলবো যে, স্মার্ট প্রক্রিয়া একটি। আর আগামীতেও এমন বিষয়গুলো এবং আপডেটগুলো থাকবে বিধায় আপনাকে অবশ্যই লাইভ টাইম তাদের সাথে যোগাযোগ ধরে রাখার চেষ্টা করতে হবে। আশা করি বিষয়টা বুঝতে পেরেছেন।

নেমচিপ এ কিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং করতে হয়

 

অ্যাফিলিয়েট মার্কেটিং কেন করবো ? 

অনেকেই এই প্রশ্নটা করে থাকেন। আসলে অনলাইনে কোন কাজ আপনি কেন করবেন সেটা আমার থেকে আপনি নিজেই ভালো জানেন। কারণ আপনি না জানতেন তাহলে তো কখনই এই সেক্টরে আসতেন না।

আসলে যারা এই ধরনের মার্কেটিং করে থাকেন তাদের লাইফ স্টাইল সম্পূর্ণ আলাদা এবং প্যাসিফ আর্নিং সোর্স হিসেবে এটা অনেক বেশি জনপ্রিয় বর্তমানে বিধায় অনেকেই এই কাজটা করতে আগ্রহী এবং অনেক বড় করেই এই কাজটা করে থাকেন। অনেকেই আবার গুগল অ্যাডসেন্স এর চাইতে এইটাকে বেশি সুবিধার মনে করে থাকেন।

 

নেমচিপ এর অ্যাফিলিয়েট মার্কেটিং করার জন্য আপনাকে যা করতে হবে 

প্রথমে আাপনি নেমচি এ একাউন্ট করবেন। এবং সেটাকে অথবা নেমচিপ ওয়েবসাইটের নিচের দিকে গিয়ে দেখতে পারবেন এফিলিয়েট মার্কেটিং নামে আলাদা একটা অপশান আছে। সেখান থেকে আপনি স্টেপ বাই স্পেট করে নিতে পারবেন। এটা হলো একটা প্রক্রিয়া যেটার জন্য আপনাকে বেশি কিছু কাগজপত্র রেডি করে রাখতে হবে।

নিচের কাগজগুলো আপনাকে রেডি রেখে তারপরে কাজ করতে হবে। যেমন,

১. আপনার পাসপোর্ট থাকতে হবে। 

২. ড্রাইভিং লাইসেন্স অথবা আপনার আইডি কার্ড থাকতে হবে। 

৩. আপনাকে ট্রাক্স সার্টিফিকেটের একটা কপি জমা দিতে হবে। 

৪. TIIN যেটা আমি উপরে বলেছি নাম্বারটাও লাগবে। 

৫. লোকেশান ভেরিফাই করার জন্য আপনার নামের বিদ্যুৎ বিল অথবা পানির বিলের কপি জমা দিতে হবে স্ক্যান করে। 

উপরের কাগজগুলো পাশাপাশি আপনাকে ডুয়েল কারেন্সির একটা একাউন্ট অন রাখতে হবে পেমেন্ট রিসিভ করার জন্য।

 

একাউন্ট কিভাবে করতে হয় নেমচিপ এর অ্যাফিলিয়েট করার জন্য

নেমচিপ এ কিভাবে আপনি একাউন্ট এ সম্পর্কে বিস্তারিত জানার জন্য নিচের ভিডিও দেখে নিতে পারেন।

অনেক ধন্যবাদ আজকের নেমচিপ এর অ্যাফিলিয়েটিং সম্পর্কে আর্টিকেলটি পড়ার জন্য।

1 thought on “নেমচিপ এ কিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং করতে হয়”

Leave a Comment